ভাঙ্গুড়ায় অগ্নিকা-ে মুদিদোকান পুড়ে ছাই

দৈনিক নতুন বিশ্ববার্তা অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২০

পিপ : পাবনার ভাঙ্গুড়ায় ভয়াবহ অগ্নিকা-ে একটি মুদিখানার দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার দুপুর ২টার দিকে উপজেলা মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে স্থানীয়রা প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এদিকে দোকানীদের অভিযোগ,চাটমোহর ফায়ার সার্ভিসের ফোন করা হলে তারা অনেক দেরি করে ঘটনাস্থলে পৌঁছান।
স্থানীয় দোকানীরা জানায়,গত কয়েক মাস ধরে দোকানী নুর-নবী তার দোকানঘর বন্ধ করে রেখেছিল। শনিবার সকালে এসে দোকান খুলে পরিস্কার করে বাড়িতে চলে যায় নুর-নবী। দুপুর ২টার দিকে হঠাৎ করে নুর-নবীর দোকানের ভিতর থেকে ধোঁয়া উঠতে দেখে চাটমোহর ফায়ার সার্ভিসকে খবর দেয়। আগুন মহূর্তের মধ্যে দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয়রা উপজেলা নির্মাণাধীন মসজিদ ভবনের কাজে নিয়োজিত শ্রমিকদের সহযোগিতায় তাদের শ্যালো মেশিনের মাধ্যমে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। খবর পেয়ে ঘটনা স্থানে ছুটে যান উপজেলা ইউএনও সৈয়দ আশরাফুজ্জান। ঘটনার প্রায় চল্লিশ মিনিটপর চাটমোহর ফায়ার সার্ভিসের গাড়ি এসে পৌঁছায়। অগ্নিকা-ে দোকানে থাকা টিভি, ফ্রিজসহ সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৭০ হাজার টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ দোকান মালিক দাবি করেছেন।
চাটমোহর ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার (ভারপ্রাপ্ত) মোঃ মইনুল ইসলাম বলেন,ভাঙ্গুড়া বাজারে সড়কের উপর হাট বসায় ঘটনাস্থলে পৌঁছাতে অনেক কষ্ট হয়েছে। তাদের ধারণা বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে তিনি জানান।