সকলের সমন্বিত প্রচেষ্ঠায় সমস্যা সমাধান – কবীর মাহমুদ

দৈনিক নতুন বিশ্ববার্তা অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২০

রফিকুল ইসলাম সুইট : পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেছেন-পাবনায় সুতিজাল বন্ধ, দলখকৃত জমি উদ্ধার, নদী উদ্ধার, মাদক ব্যবসা, হাসপাতালে চিকিৎসা না হওয়ার অভিযোগ, অবৈধভাবে বালু উত্তোলন, আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ বিভিন্ন সমস্যা রয়েছে। এসব সমস্যা শুধুমাত্র সরকারি কর্মকর্তাদের পক্ষে সমাধান করা সম্ভব নয়।সকলের সমন্বিত প্রচেষ্ঠায় সমস্যা সমাধান করা সম্ভব।

রবিবার সকালে পাবনা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় তিনি এসব কথা বলেন।
সভাসুত্রে জানাযায়-পাবনার গাজনার বিলে কচুরী পানা অপসারন, সুতিজাল বন্ধ, স্লুইচ গেটের যথাযথ ব্যবহার সহ বেশ কয়েকটি সমস্যা নিয়ে কথা বলেন জেলা কৃষকলীগের নেতৃবৃন্দ এসময় জেলা প্রশাসক বলেন জনপ্রতিনিধি এবং রাজনৈতিক মদদে অপরিকল্পিত প্রকল্প এবং এসব কাজ হচ্ছে এসব কাজ প্রশাসনের পক্ষে সমাধান করা সম্ভব নয়। রাজনৈতিক ব্যাক্তি এবং জনপ্রতিনিধিরা সমাধান করুক। একথায় জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক তৌফিক উল আলম বলেন তাহলে প্রশাসনের দায়িত্ব কি? সর্বশেষ জেলা প্রশাসন এসব সমস্যা সমাধানের জন্য সকলের সমন্বিত প্রচেষ্ঠায় অতিদ্রুত সমাধানের প্রত্যয় ব্যক্ত করেন এবং উপজেলা প্রশাসন কে নির্দেশনা দেন। এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী জানান- রাস্তা নির্মানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। প্রত্যেক ইউনিয়নে ১০ মহিলা নিয়োগ দেয়া আছে যাদের কাজ হচ্ছে বর্ষাকাল শেষ হওয়ার পর হালকা ক্ষতিগ্রস্থ রাস্তা মেরামত করা এর মাধমে দুস্থ মহিলাদেও কর্মসংস্থানে ব্যবস্থা করা হয়েছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হামিদ জানান- অনেক জায়গায় সরকারি জায়গা বেদখল আছে সেগুলো উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য। সাথিঁয়া উপজেলা চেয়ারম্যান সাথিঁয়া – বেড়া রাস্তার নি¤œমানের হচ্ছে সে ব্যাপাওে ব্যবস্থা নেয়ার দাবি জানান।

পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ এর সভাপতিত্বে সভায় এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল, অতিরিক্ত মাসুদুর রহমান, বিটিভি প্রতিনিধি আব্দুল মতীন খান, পাবনা প্রেস ক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, অতিরিক্ত জেলা প্রসাশক শাহেদ পারভেজ, চাটমোহর উপজেলা চেয়ারম্যান আবদুল হামিদ মাষ্টার, ভাঙ্গুড়া উপজেলা চেয়ারম্যান বাকি বিল্লাহ, জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. আহসান হাবিব, জেলা প্রাথমিক শিক্ষা মোসলেম উদ্দিন, জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা মো. ফরহাদ হোেসেন, জেলা কুষকলীগের সভাপতি শহিদুর রহমান শহীদ, সাধারণ সম্পাদক তৌফিক উল আলম, বাসস ও ভোরের কাগজ প্রতিনিধি সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম সুইট, জেলা কালচারাল অফিসার মারুফা মঞ্জুরী খান, বিআরডিবির চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদিন, অধ্যক্ষ জমিদার রহমান প্রমুখ ।