মেহেরপুরে অনলাইনে কোরবানির পশুর হাটের উদ্বোধন

দৈনিক নতুন বিশ্ববার্তা অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০

আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে অনলাইনে কোরবানির পশু কেনাবেচার জন্য মেহেরপুরে একটি অনলাইন হাটের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২০ জুলাই) ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা প্রশাসনের সঙ্গে যুক্ত হয়ে এই হাটের উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রাণিসম্পদ কর্মকর্তা জানান, মেহেরপুর জেলায় মোট এক লাখ গরু এবং দুই লাখ ছাগল প্রস্তুত রয়েছে। জেলায় গরুর চাহিদা রয়েছে ৭০ হাজার।
অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিকুর রহমান বলেন, “অনলাইন কোরবানির পশুর হাট, মেহেরপুর’’ নামে একটি ফেসবুক ঠিকানা খুলে দিয়েছি এবং তা ব্যাপক প্রচারের ব্যবস্থা করেছি। গরু, ছাগল ও ভেড়ার মালিক বা ফার্মের মালিক তাদের ঠিকানাসহ পশুর ছবি এই ফেসবুক পেজে দিতে বা আপলোড করতে পারবেন। জেলা প্রশাসন এই প্লাটফর্মের শুধুমাত্র মিডিয়েটর হিসেবে কাজ করেছে।’
মেহেরপুর জেলায় অনলাইনে ব্যবসা-বাণিজ্যের বা কোনও কিছু কেনা-বেচার এটাই প্রথম উদ্যোগ। ইতোমধ্যে বেশ কিছু গরু, ছাগল ও ভেড়া ফার্মের মালিক এই পেজে তাদের পশুর ছবি আপলোড করেছেন। তবে এখনও বেচাকেনার খবর পাওয়া যায়নি।
ভিডিও কনফারেন্সের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান। বক্তব্য দেন– পুলিশ সুপার এসএম মুরাদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জাহাঙ্গীর আলম