রাজশাহীতে নারী ও মেয়েদের অধিকার বিষয়ক কর্মশালার প্রথম পর্বের সমাপ্তি

দৈনিক নতুন বিশ্ববার্তা অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:১৩ পূর্বাহ্ণ, আগস্ট ২৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে নিউজ নেটওয়ার্কের উদ্যোগে নারী ও মেয়েদের অধিকার বিষয়ক তিন দিনের প্রশিক্ষণ কর্মশালার প্রথম পর্ব শেষ হয়েছে। রাজশাহী পর্যটন মোটেলের সম্মেলন কক্ষে গত বৃহস্পতিবার কর্মশালা শুরু হয়েছিল।
শনিবার কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করা হয়। ইউরোপিয় ইউনিয়নের সহায়তায় আয়োজিত এ কর্মশালায় রাজশাহীর দুটি পত্রিকার দুইজন সম্পাদক, ১৩ জন সাংবাদিক, পাঁচজন বিভিন্ন ধর্মের ধর্মীয় নেতা এবং পাঁচজন সমাজকর্মী অংশ নিয়েছিলেন।
সম্পাদকদের মধ্যে ছিলেন রাজশাহীর স্থানীয় দৈনিক সানশাইনের তসিকুল ইসলাম বকুল ও অনলাইন নিউজ পোর্টাল বাংলার কথার শ.ম সাজু। কর্মশালা শেষে সনদ বিতরণ করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. সাজ্জাদ বকুল। প্রথম পর্বের সমাপনি অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন সাংবাদিক আবুল কালাম মুহম্মদ আজাদ।
প্রথম পর্বের কর্মশালা শেষ হওয়ায় রোববার থেকেই শুরু হবে আরেক দলের কর্মশালা। এভাবে চারটি দলে মোট ১০০ জন কর্মশালায় অংশ নেবেন, যারা মানবাধিকার রক্ষায় কাজ করেন। চার দলের জন্য কর্মশালা চলবে মোট ১২ দিন। কর্মশালায় নারী ও মেয়েদের অধিকার প্রতিষ্ঠায় সাংবাদিক, ধর্মীয় নেতা এবং সমাজকর্মীরা কীভাবে কাজ করতে পারেন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা হচ্ছে।