উপজেলা নির্বাহী কর্মকর্তাকে শাররীক লাঞ্ছিত করার ঘটনায় বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন কে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত

দৈনিক নতুন বিশ্ববার্তা অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২০

এবিএম ফজলুর রহমান
বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে শাররীক লাঞ্ছিত ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ করার ঘটনায় পাবনার বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেন কে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রনালয়। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয় সরকার মন্ত্রনালয়ের (পৌর শাখার) উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এ কথা জানানো হয়। পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ চিঠি প্রাপ্তির সত্যতা স্বীকার করে সমকাল‘কে বলেন, এই চিঠির পরপরই তিনি পৌর মেয়রের দায়িত্ব হারিয়েছেন। স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সিদ্ধান্ত অনুযায়ী প্যানেল মেয়র অথবা ইউএনও এই দায়িত্ব পাবেলন করবেন।
সোমবার সকালে বেড়া উপজেলা আইন শৃংখলা কমিটি ও উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তার সামনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীকে লাঞ্ছিত গালিগালাজ করেন অব্যহতিপ্রাপ্ত বেড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও বেড়া পৌরসভার বরখাস্তকৃম মেয়র আব্দুল বাতেন। ঘটনার বিস্তারিত উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেলা প্রশাসকসহ উর্দ্ধতন কর্মকর্তাদের নিকট লিখিত অভিযোগ দেন।
পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, সোমবার বেড়া উপজেলা আইন শৃংখলা কমিটি ও উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন উপজেলার কাজিরহাট ও নগরবাড়ি ঘাট ইজারা সংক্রান্ত আগে তৈরি করা একটি লিখিত রেজুলেশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীকে অনুমোদনের জন্যে চাপ প্রয়োগ করেন। বিষয়টি নীতিমালা বহির্র্ভূত হওয়ায় ইউএনও তা অনুমোদনে অস্বীকৃতি জানালে মেয়র বাতেন তাকে শাররীক লাঞ্ছিত ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন। উপস্থিত অন্য সদস্যদের হস্তক্ষেপে ইউএনও‘র রক্ষা পান। এ ব্যাপারে সরকারের উর্দ্ধতন মহলে অবহিত করা হলে বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেন কে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রনালয়।
প্রসঙ্গত, বেড়া পৌর মেয়র আব্দুল বাতেনের বিরুদ্ধে দূর্নীতি অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অসংখ্য অভিযোগ রয়েছে। সম্প্রতি বেড়ার ঢালারচর ইউপি চেয়ারম্যানের চাল চুরির ঘটনায় তার পক্ষে তদবির করায় দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জেলা আওয়ামীলীগ তাকে উপজেলা আওয়ামীলীগের সভাপতিসহ সকল পদ থেকে অব্যাহতি দেয়।
উল্লেখ্য, বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও পাবনা-১ (বেড়া- সুজানগর) আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুল হক টুকুর ছোট ভাই।